Skills-Competition-Banner-2018.

 

বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের নিয়ন্ত্রণাধীন কারিগরি শিক্ষা অধিদপ্তরের আওতায় বাস্তবায়নাধীন স্কিলস এ্যান্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্ট (STEP) ২০১৪ সাল থেকে পলিটেকনিক ইনস্টিটিউটের ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীদের উদ্ভাবিত বিভিন্ন প্রকল্প নিয়ে স্কিলস কম্পিটিশন আয়োজন করে আসছে।

প্রতিযোগিতাটির অন্যতম উদ্দেশ্য হছে কারিগরি শিক্ষার্থীদের সৃজনশীলতা বিকাশের পথ প্রশস্ত করা, শিল্প-সংযোগ সুদৃঢ় করা এবং কলকারখানাসমূহকে উদ্ভাবনী প্রক্রিয়ায় সম্পৃক্ত করার মধ্য দিয়ে দেশের আর্থ-সামাজিক অগ্রযাত্রায় ইতিবাচক ভূমিকা রাখা। কারিগরি শিক্ষাঙ্গণের সর্ববৃহৎ ও অনন্য এ প্রতিযোগিতাটি ৩টি পর্বে অনুতি হয়- প্রাতিষ্ঠানিক পর্যায়, আঞ্চলিক পর্যায় এবং জাতীয় পর্যায়। এছাড়া শুরুতেই ঢাকাতে একটি উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয়। প্রাতিষ্ঠানিক পর্যায়, ৩ নভেম্বর ২০১৮ ইং  এক যুগে সকল সরকারি-বেসরকারি পলিটেকনিকে অনুষ্ঠিত হয়। বিসিআই ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট কর্তৃক আয়োজিত প্রাতিষ্ঠানিক পর্যায় স্কিলস কম্পিটিশন সফল ভাবে সম্পূর্ন করে।

স্কিলস কম্পিটিশন-২০১৮ ইং বিসিআই ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট আয়োজিত উপস্থিত ছিলেন,

সৈয়দ মোহাম্মদ মহসীন (অবঃ জেলা শিক্ষা অফিসার)

আরো উপস্থিত ছিলেন,

খোন্দকার শামসুল হক রেজা (এ্যাডভোকেট, বাংলাদেশ সুপ্রীম কোর্ট ও সাধারন সম্পাদক, বাংলাদেশ কৃষক লীগ) শাহীন রেজা আবু হেনা রায়হান শিপু (প্রধান নির্বাহী, ওয়েভ ডিজিটাল সিস্টেমস)

অনুষ্ঠানের সভাপত্বি করেনঃ মোঃ তারিকুল ইসলাম (অধ্যক্ষ,বিসিআই ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট)

  • Share This: